• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন |
  • English Version

নকলায় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি:  ৩ নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে নকলা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 ১৯৭৫ সালের এই দিনে জাতীয় ৪ জন নেতা কে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করে ইতিহাসে কালো অধ্যায় রচিত করে পাকিস্তানি দোষররা। সেই সাথে রচিত হয় এক কলঙ্কিত ইতিহাসের। 

নকলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন প্রাঙ্গনে বেলা ৩টায় অনুষ্ঠিত এই আলোচনা সভায় নকলা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুনের সভাপতিত্বে আজকের এই জেল হত্যা দিবস উপলক্ষে  আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার মধ্য দিয়ে সমস্ত বাঙ্গালীর স্বপ্ন কে হত্যা করে সেই একই অপশক্তি তাদের উদ্দেশ্য বাস্তবায়ন করতে ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে তাদের নির্মমভাবে হত্যা করে। সেই সাথে হত্যা করা হয় একটি জাতির ইতিহাসে সবচেয়ে ত্যাগী ও দেশপ্রেমিক জাতীয় ৪ জন  নেতাকে । যাদের অবদান সবচেয়ে বেশি ছিল ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ও দেশ ও জাতির কল্যাণে।  যারা ছিল  ঐ সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর। জাতীয় ৪ নেতা কখনো নিজের জন্য চিন্তা না করে দেশ ও জাতীর কল্যাণে সব সময় নিয়োজিত ছিলেন সেই সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাথে সোনার বাংলা গড়ার লক্ষ্যে তাদের অবদান অনস্বীকার্য।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফেরদৌসুর রহমান জুয়েল,নকলা উপজেলা আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নকলা উপজেলা আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ সম্পাদক  শাহ্ মোঃ বোরহান উদ্দিন, নকলা পৌরসভা মেয়র ও নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান লিটন।

নকলা উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ সরকারের সঞ্চালনায় আজকের এই জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ২ নং নকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান সোজা ,নকলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৩নং উরফা ইউনিয়নে চেয়ারম্যান রেজাউল হক হীরা, জেলা পরিষদ সদস্য সামিউল হক মুক্তা, নকলা উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খলিলুর রহমান ,নকলা উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আলমগীর আজাদ,নকলা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্যামল সূত্রধর  , নকলা সরকারী  পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মুজিবুর রহমান, নকলা উপজেলা আওয়ামী লীগের অন্যতম নেতা সুভাষচন্দ্র ধর , নকলা উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল,যুগ্ম আহ্বায়ক এফ এম কামরুল আলম রন্জু  সহ অনেকেই ।

এর আগে জাতীয় নেতাদের প্রতি শ্রদ্ধা সকাল সাড়ে ৮ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনিমিত রাখা  ও জাতীয় নেতাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।